ঢাকা নগর বিএনপির পদবঞ্চিতদের বিক্ষোভ, আলটিমেটাম

759

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য ঘোষিত থানা এবং ওয়ার্ড কমিটিগুলো স্থগিত করে নতুন কমিটি ঘোষণার দাবি জানিয়েছেন সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা। কমিটি গঠনে নানা অনিয়ম উল্লেখ করে তারা বুধবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। বিক্ষোভে মহানগর কমিটির ২২ জন শীর্ষ নেতাও ছিলেন। এ সময় পুলিশ বিক্ষুব্ধ ৯ নেতাকর্মীকে আটক ও মিছিল ছত্রভঙ্গ করে দেয়।
বিক্ষুব্ধ নেতাকর্মীরা পরে মহানগর কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নেন। এ সময় নতুন কমিটির নেতাদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পদবঞ্চিত নেতারা নতুন কমিটির সভাপতি এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের বিরুদ্ধে লিখিত অভিযোগপত্র দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তুলে দেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর লিখিত এ অভিযোগপত্রে নতুন কমিটি গঠনের দাবি করা হয়।
এ ব্যাপারে নগর বিএনপির (উত্তর) যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম পারভেজ জানান, নগর বিএনপির ঘোষিত কমিটি স্থগিত করে পুনরায় কমিটি ঘোষণা করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর তারা চিঠি দিয়েছেন। তা ছাড়া ঘোষিত কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণার জন্য নগর বিএনপির দায়িত্বশীল নেতাদের তিন দিনের আলটিমেটাম দেওয়া হয়েছে।
চিঠিতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অভিযোগ করেছেন, নগর বিএনপির সভাপতি কাইয়ুম এবং সাধারণ সম্পাদক আহসান অন্যদের মতামতকে সম্পূর্ণ পাশ কাটিয়ে থানা ও ওয়ার্ড কমিটি ঘোষণা করেন। তারা অভিযোগ করে বলেন, প্রতি মুহূর্তে তারেক রহমানের নির্দেশের কথা বলে এবং দলীয় গঠনতন্ত্র ও নিয়মকে সম্পূর্ণভাবে উপেক্ষা করে কমিটি ঘোষণা করায় এই সংকটময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
নগর বিএনপির সহসভাপতি আবুল হাশেম, মোস্তাফিজুর রহমান, ফেরদৌসী আহমেদ মিষ্টি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম পারভেজ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেনসহ এ চিঠিতে ২২ জন নেতা স্বাক্ষর করেছেন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.