হামলা হতে পারে এরদোগানের ওপর, হামলার তথ্য ফাঁস

30

erdogan in target of terrorist
তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের ওপর হামলার প্রস্তুতির তথ্য পেয়েছে গোয়েন্দারা। হামলা সম্পর্কে গোয়েন্দা সংস্থার প্রতিবেদনসমূহ তদন্তের জন্য তুরস্ক ও বলকান রাষ্ট্রগুলোর গোয়েন্দারা যৌথভাবে কাজ করছে।

তুর্কি গোয়েন্দা সংস্থার একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে সম্প্রচারকারী চ্যালেন ‘টিআরটি’ এ খবর জানিয়েছে।

রবিবার নির্ধারিত সফরে বসনিয়া ও হারজেগোভিনা যাচ্ছেন প্রেসিডেন্ট এরদোগান। তার এই সফরের ঠিক আগ মুহূর্তে সম্ভাব্য এই হামলার তথ্য প্রকাশ পেল।

দেশটিতে বসবাসরত তুর্কিদের কাছ থেকে সম্ভাব্য এই হামলার তথ্য পায় মেসিডোনিয়ার গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে তথ্যটি তারা তুর্কি গোয়েন্দা সংস্থার কাছে স্থানান্তর করেন।

তুর্কি উপ-প্রধানমন্ত্রী বেকির বোজাদাগ তার টুইটার পেজে লিখেছেন, ‘আমরা জানি যে এমন কিছু গোষ্ঠী রয়েছে, যারা আমাদের এইরকম দৃঢ়চেতা নেতাকে সহ্য করতে পারে না, তাই তারা তাকে হত্যা করতে চায়। তার ওপর পরিকল্পিত হামলার অনেক প্রতিবেদন রয়েছে। আমাদের প্রেসিডিন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এমন ব্যক্তি নন, যিনি হুমকিকে ভয় পাবেন এবং তার নীতি পরিবর্তন করবেন। যারা এখনো তাকে বুঝতে পারেননি, তারা বোকা।’

টানা ১১ বছর তুরস্কের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন শেষে এরদোগান ২০১৪ সালে দেশটির প্রেসিডেন্ট হন। আগামী জুন মাসে তুরস্কের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন জন্য নির্ধারিত হয়েছে। এই নির্বাচনে এরদোগান দ্বিতীয় মেয়াদের জন্য অংশ নিচ্ছেন।

এর আগে চলতি বছরের শুরুতে কসোভোর গোয়েন্দা সংস্থার সঙ্গে যৌথভাবে তুরস্কের জাতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ফেতুল্লাহ গুলেনের ৬ সিনিয়র সদস্য আটক করেছিল। সূত্র: স্পুটুনিক নিউজ ডটকম

Comments are closed, but trackbacks and pingbacks are open.